আজকের আদার দাম কত ২০২৩ | আদার কেজি কত ২০২৩

ajkerdamdor
2 Min Read

রানার কাছে ব্যবহৃত গুরুত্বপূর্ণ একটি উপাদান হলো আদা। বিশেষ করে যখন আপনি মাছ রান্না করবেন। তখন কিন্তু আদার ব্যবহার করতেই হবে। আদা ছাড়া কোন মাসই রান্না করা যায় না।

তবে বর্তমান প্রেক্ষাপটে আদার দাম প্রায় দ্বিগুণ হয়েছে। দিন দিন আদার দাম আরো বৃদ্ধি পাচ্ছে। নিচে বর্তমান সময়ে ১ কেজি আদার দাম কত ও আদার কেজি কত ২০২৩ সম্পর্কে আলোচনা করা হবে। তাই এ সম্পর্কে বিস্তারিত জানতে। আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

আজকের আদার দাম কত ২০২৩

দিন যতই যাচ্ছে বাংলাদেশের প্রেক্ষাপটে যেন সকল ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। রান্নার কাজে গুরুত্বপূর্ণ একটি উপাদান হল আদা। বর্তমানে সময়ে যেন আদার বাজারে আগুন লেগেছে।

বর্তমান সময়ে ১ কেজি আদার দাম ২৪০ থেকে ২৫০ টাকা। তবে পাইকারি দামে আদা ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

১ কেজি আদার দাম কত ২০২৩

এইতো কিছুদিন আগে ১ কেজি আদার দাম ছিল ১০০ থেকে ১২০ টাকা। মাত্র কয়েক মাসের ব্যবধানে বর্তমানে খুচরা ১ কেজি আদার দাম ২৪০ টাকা। আবার কোন কোন জায়গায় ২৫০ টাকা কেজি দরে আদা বিক্রি হচ্ছে।

আদার কেজি কত ২০২৩

সাম্প্রতিক সময়ে আদার কেজি ২৪০ টাকা কেজি। তবে পাইকারি যদি কিনতে চান, তাহলে প্রতি কেজি আদার দাম পড়বে ২০০ টাকা। কিন্তু খুচরা কিনতে গেলে আপনাকে ২৪০ টাকা গুনতে হবে।

শেষ কথা

এই ছিল আজকের আদার দাম কত তা নিয়ে বিস্তারিত আলোচনা। আশা করি, আজকের আলোচনা থেকে ১ কেজি আদার দাম কত তা জানতে পেরেছেন। তবে সময় ও স্থানভেদে আদার দাম কম বেশি হতে পারে। এছাড়াও ভবিষ্যতে আদার দাম কমতে বা বাড়তেও পারে।

Share This Article
Leave a comment