আজকের আলুর বাজার দর ২০২৩ | ১ কেজি আলুর দাম কত ২০২৩

ajkerdamdor
2 Min Read

আপনি বাড়িতে যে ধরনের রান্না করুন না কেন। অবশ্যই সে রান্নাতে আলু ব্যবহার করতে হবে। অর্থাৎ, আলু ছাড়া কোন রান্নায় আপনি স্বয়ংসম্পন্ন করতে পারবেন না। বর্তমান সময়ে গরমের সিজন প্রায় শেষের দিকে। এই তো কিছুদিনের মধ্যেই শীতকাল শুরু হবে।

দেখা যায় অন্যান্য বছরে শীতকালে আলুর দাম কিছুটা কমে। কিন্তু এবারে শীতকালে আলুর দাম অনেক বেড়ে গেছে। আগের দামের চেয়ে প্রতি কেজি আলুতে দাম বেড়েছে প্রায় ১০ থেকে ১৫ টাকা। ভবিষ্যতে আলুর বাজার দর বাড়ার আরো সম্ভাবনা রয়েছে। চলুন বর্তমান সময়ে আজকের আলুর বাজার দর ২০২৩ ও 1 কেজি আলুর দাম কত টাকা তা জেনে নেই।

আজকের আলুর বাজার দর ২০২৩

প্রতিদিনের বাজার তালিকায় আলু একটি সাধারণ মেনু। কারণ আলু ছাড়া কোন তরকারি রান্না করা খুবই কষ্টকর। বর্তমানে ১ কেজি লাল আলুর দাম ৫০ থেকে ৬০ টাকা। আর এক কেজি সাদা আলুর দাম ৪৫ থেকে ৫০ টাকা। বর্তমানে আলুর কোন প্রকার ঘাটতি না থাকা সত্ত্বেও, প্রতি কেজিতে দাম বেড়েছে প্রায় ১০ থেকে ১৫ টাকা।

১ কেজি আলুর দাম কত ২০২৩

আমাদের দেশে আলুর দাম মূলত স্থানভেদে নির্ভরশীল। দেখা যায় গ্রাম অঞ্চলে আলুর দাম তুলনামূলকভাবে একটু কম হয়। আবার শহর অঞ্চলে আলুর দাম গ্রাম অঞ্চলের চেয়ে একটু বেশি হয়। আগের দামের তুলনায় বর্তমান সময়ে আলুর বাজার দর অনেক বেশি।

বর্তমানে ১ কেজি আলুর দাম ৫০ থেকে ৬০ টাকা। তবে সাদা আলুর দাম একটু কম। প্রতি কেজি সাদা আলুর দাম ৪৫ টাকা কেজি।

পশ্চিমবঙ্গে আলুর দাম কত ২০২৩

আমাদের দেশের তুলনায় পশ্চিমবঙ্গে আলুর দাম একটু বেশি। বর্তমানে সময়ে পশ্চিমবঙ্গে ১ কেজি আলুর দাম ৫০ রুপি। যা বাংলাদেশী টাকায় প্রায় ৬৬ টাকা। তাহলে বলা চলে পশ্চিমবঙ্গের চেয়ে আমাদের দেশে আলুর দাম একটু কম।

শেষ কথা

আশা করি, আজকের আলুর বাজার দর ২০২৩ সম্পর্কে আপনি সঠিক তথ্য পেয়েছেন। আমরা সবাই জানি, আলু এক ধরনের কাঁচা পণ্য। তাই যেকোনো সময় এর দাম বাড়তে পারে আবার কমতেও পারে। আমরা সাধারন তো আপনাদের চলমান আলুর বাজার সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করেছি।

Share This Article
Leave a comment