আজকের এলাচের দাম ২০২৩ | এলাচ কত টাকা কেজি ২০২৩

ajkerdamdor
2 Min Read

রান্নার কাজে এলাচকে সাধারণত মসলা হিসেবে ব্যবহার করা হয়। তবে এই মসলা জাতীয় এলাচের বিভিন্ন ঔষধিগুণও রয়েছে। মসলা জাতীয় যে সকল পণ্য রয়েছে। তার মধ্যে সবথেকে বেশি দাম হলো এলাচের। এছাড়া তরকারি রান্নার ক্ষেত্রে এলাচ বেশি ব্যবহৃত হয়ে থাকে।

প্রতিনিয়ত যেন মসলা জাতীয় সকল পণ্যের দাম বেড়েই চলেছে। ঠিক তেমনিভাবে এলাচের দামও দিন দিন বাড়ছে। তাই চলুন আজকের এলাচের দাম ২০২৩এলাচ কত টাকা কেজি ২০২৩ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই।

আজকের এলাচের দাম ২০২৩

বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে কোন জিনিসের দাম বাড়ছে তা বুঝে উঠতে খুবই কঠিন। এজন্য আমাদের গুগলের সাহায্য নিতে হয় নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের সঠিক দাম জানতে। তবে বর্তমানে এ সম্পর্কে গুগলেও সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। কারণ প্রতিনিয়ত জিনিসপত্রের দাম পরিবর্তন করা হচ্ছে।

বর্তমানে ১ কেজি এলাচের দাম ২ হাজার ২৫০ টাকা। তবে যা গত ৩ দিন আগেও বিক্রি হয়েছে ১ হাজার ৮০০ টাকায়। অর্থাৎ, মাত্র ৩ দিনের ব্যবধানে কেজিতে এলাচের দাম বেড়েছে ৪৫০ টাকা

এলাচ কত টাকা কেজি ২০২৩

মাত্র তিন দিনের মধ্যে এলাচের দাম প্রতি কেজিতে বৃদ্ধি পেয়েছে প্রায় ৪৫০ টাকা। বর্তমান সময়ে এলাচ ২২৫০ থেকে ২৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হঠাৎ করেই এলাচের দাম এতটা বেড়ে যাওয়ার সঠিক কারণ জানা যায়নি। এছাড়াও আমাদের দেশে এলাচের কোন ঘাটতি দেখা যাচ্ছে না। যদি ঘাটতি না হয়, তাহলে দাম বাড়ার পেছনে সঠিক কারণ কী?

ভারতে এলাচের দাম ২০২৩

আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত। অর্থনৈতিক ও উৎপাদনের দিক থেকে আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে। দেখা যায় আমাদের দেশের প্রয়োজনীয় দ্রব্যের দামের চেয়ে ভারতে সকল পণ্যের দাম অনেক কম থাকে।

তবে এলাচের ক্ষেত্রে চিত্রটা যেন বিপরীত। কারন আমাদের দেশের কাছে ভারতে এলাচের দাম অনেক বেশি। বর্তমান সময়ে ভারতে প্রায় তিন হাজার টাকা ১ কেজি এলাচের দাম

শেষ কথা

এই ছিল আজকের এলাচের দাম ২০২৩ সম্পর্কে আমাদের সংক্ষিপ্ত আলোচনা। আশা করব, আজকের আর্টিকেল থেকে এলাচ কত টাকা কেজি ২০২৩ তা নিশ্চয়ই জানতে পেরেছেন। তবে ভবিষ্যতে এলাচের দাম বাড়তে বা কমতে পারে। তাই বাজার যাচাই করে অবশ্যই এলাচ ক্রয় করবেন।

Share This Article
Leave a comment