আজকের কাঁচা মরিচের দাম কত ২০২৩ | ১ কেজি কাঁচা মরিচের দাম কত

ajkerdamdor
3 Min Read

তরকারি রান্নার কথা আসলে কাঁচা মরিচের কথা চলে আসে। কাঁচা মরিচ ছাড়া যেন রান্নাই করা যায় না। দেখা যায় কাঁচা মরিচ ছাড়া রান্না করলে, সেই রান্না বেশি সুস্বাদু হয় না। এজন্য তরকারি রান্না ক্ষেত্রে কাঁচা মরিচের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে বেশ কয়েক মাস থেকে কাঁচা মরিচের দাম তুলনামূলকভাবে অনেক বেড়ে গেছে। কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ার প্রধান কারণ হল অতি বৃষ্টিপাতের ফলে কাঁচা মরিচের গাছ নষ্ট হয়ে যাওয়া। এ কারণে মূলত কাঁচা মরিচের দাম এতটা বৃদ্ধি পেয়েছে। কিন্তু বর্তমান সময়ে কাঁচা মরিচের বাজার কিছুটা হলেও স্বস্তি দেখা যাচ্ছে। চলুন জেনে নেওয়া যাক,আজকের কাঁচা মরিচের দাম কত ২০২৩ ও ১ কেজি কাচা মরিচের দাম কত তা সম্পর্কে।

আজকের কাঁচা মরিচের দাম কত ২০২৩

এইতো দুমাস আগেও কাঁচা মরিচের বাজার খুবই গরম ছিল। কিন্তু বর্তমান সময়ে গ্রাম অঞ্চল থেকে শুরু করে শহর অঞ্চলেও কাঁচা মরিচের দাম কিছুটা স্বাভাবিক হয়েছে। বর্তমানে সময়ে এক কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়। তবে কোন কোন স্থানে কাঁচা মরিচের দাম এখনো আগের মতই আছে। কিন্তু সাধারণ বাজার দরের মতে প্রায় সকল স্থানে কাঁচামরিচ সর্বোচ্চ ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

১ কেজি কাঁচা মরিচের দাম কত?

এক মাস আগেও ১ কেজি কাঁচা মরিচের দাম ছিল প্রায় ৫০০ থেকে ৬০০ টাকা। বর্তমান সময় মানুষের কাঁচা মরিচের দাম নিয়ে অনেক কৌতুহল কাজ করে। তাই আপনাদের সামনে কৌতুহল ও সন্দেহ দূর করার জন্য বর্তমানে কাঁচা মরিচের বাজার দর সম্পর্কে আলোচনা করবো।

বর্তমান সময়ে ১ কেজি কাঁচা মরিচের দাম কত ৫০ থেকে ১০০ টাকা। সচরাচর গ্রাম অঞ্চলে এখন এক কেজি কাঁচা মরিচ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। তবে শহর অঞ্চলে কাঁচা মরিচের দামটা একটু বেশি। সর্বোচ্চ ১০০ টাকা কেজি দলের শহর অঞ্চলে ১ কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে।

কাঁচা মরিচের বাজার দর

আগের থেকে কাঁচা মরিচের বাজার দর একটু হলেও কমেছে। বর্তমানে ১ কেজি কাঁচা মরিচ কিনতে আর ৫০০ টাকা পাচ্ছে না। বর্তমানে ১০০ টাকার মধ্যেই আপনি ১ থেকে ২ কেজি কাঁচা মরিচ কিনতে পারছেন।

শেষ কথা

এই ছিল আমাদের আজকের কাঁচা মরিচের দাম কত ২০২৩ সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা। আশা করব আজকের আলোচনা থেকে ১ কেজি কাঁচা মরিচের দাম কত জানতে পেরেছেন। তবে কাঁচামরিচ যেহেতু কাঁচামাল। তাই কাঁচামালের দাম সব সময় নির্ভর করবে আমদানের উপর। এজন্য ভবিষ্যতে কাঁচা মরিচের দাম কম বেশি হতে পারে এটাই স্বাভাবিক।

Share This Article
Leave a comment