আজকের গমের দাম কত ২০২৩ | ১ কেজি গমের দাম কত ২০২৩

ajkerdamdor
2 Min Read

আসসালামুয়ালাইকুম প্রিয় পাঠক। Ajkerdamdor ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আপনাদের সামনে আজকের গমের দাম কত ২০২৩ তা নিয়ে আলোচনা করা হবে। তাই আপনি যদি ১ কেজি গমের দাম কত ২০২৩ সম্পর্কে জানতে চান। তাহলে আজকের আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য।

বিশ্বের অন্যান্য দেশে প্রধান খাদ্য হিসেবে গমকে প্রাধান্য দেওয়া হয়। এছাড়াও আমাদের দেশেও গম থেকে আঁটা ও ময়দা ভাঙ্গানো হয়। যা দিয়ে সকলের নাস্তা খাওয়া হয়। আবার যারা খামারি রয়েছেন, তারা গমকে সাধারণত মুরগির খাদ্য হিসেবে ব্যবহার করে।

যাই যেভাবেই গমকে ব্যবহার করুক না কেন। তার আগে আপনাকে ১ কেজি গমের দাম কত ২০২৩ তা জেনে নিতে হবে। তাই চলুন আমরা আজকের গমের দাম কত ২০২৩ সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

আজকের গমের দাম কত ২০২৩

বর্তমান সময়ে দেশের সকল খাদ্যদ্রব্যের দাম দিন দিন বেড়েই চলেছে। ঠিক তেমনিভাবে গমের দামও আগের তুলনায় একটু বেড়েছে। আজকের গমের দাম ৪০ থেকে ৪৫ টাকা কেজি। অর্থাৎ, এক কেজি গম কিনতে হলে আপনাকে ৪০ থেকে ৪৫ টাকা দিতে হবে।

তবে পাইকারি বাজারে গমের দাম একটু কম। দেখা যায় আপনি যদি ৪০ কেজি গম কেনেন, তাহলে ৩৭ থেকে ৩৮ টাকা কেজি ধরবে। আবার কোন কোন অঞ্চলে এর থেকে কমও নিতে পারে।

১ কেজি গমের দাম কত ২০২৩

বর্তমান সময়ে গমের বাজার ঊর্ধ্বমুখী। এখন ১ কেজি গমের দাম ৪০ থেকে ৪৫ টাকা। ভালো মানের ১ কেজি গমের দাম ৪৫ টাকা। আর নরমাল ১ কেজি গম ৪০ টাকাতেই পেয়ে যাবেন।

আবার ১ কেজি গমের পাইকারি মূল্য ৩৭ থেকে ৩৮ টাকা। তবে গমের দাম মূলত নির্ভর করে অঞ্চলভেদে। তাই সঠিক দাম বলাটা মুশকিল।

শেষ কথা

আজ আমরা জানলাম আজকের গমের দাম কত ২০২৩ সম্পর্কে। তবে কখনো কেউ সঠিকভাবে ১ কেজি গমের দাম কত ২০২৩ তা বলতে পারবে না। কারণ গমের বাজার দর সব সময় ওঠা নামা করে। এজন্য গম কেনার আগে অবশ্যই গমের বাজার কেমন তা জেনে নিবেন।

Share This Article
Leave a comment