আজকের চিনির দাম কত ২০২৩ | ১ কেজি চিনির দাম কত ২০২৩

ajkerdamdor
2 Min Read

নিত্য প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্যের মধ্যে চিনির দাম ব্যাপক হারে বেড়েছে। ধারণা করা হচ্ছে, ডলার সংকটের জন্যই মূলত চিনি আমদানি করা সম্ভব হচ্ছে না। যার জন্য চিনির দাম আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

চিনির দাম বেড়ে যাওয়ার কারণে সাধারণ মানুষের জীবনযাপন করতে অনেক সমস্যা হচ্ছে। কারণ প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্যের মতোই চিনিও একটি প্রয়োজনীয় খাদ্য দ্রব্য। যা আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় দরকার পড়ে। এজন্য আমাদের আজকের চিনির দাম কত ২০২৩ ও ১ কেজি চিনির দাম কত তা জানা দরকার। চলুন এ বিষয়ে নিচে বিস্তারিত জেনে নেই।

আজকের চিনির দাম কত ২০২৩

সাম্প্রতিক সময়ে ডলার সংকট ও ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে চিনির দাম তুলনামূলক হারে অনেক বৃদ্ধি পেয়েছে। বর্তমান সময়ে এক কেজি খোলা চিনির দাম ১৩০ টাকা। প্যাকেট জাতকৃত চিনি ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে সরকার নির্ধারিত মূল্য ছিল প্রতি কেজি চিনি বিক্রি হবে ১০০ থেকে ১১০ টাকায়। কিন্তু সব জায়গায় সরকারি নির্ধারিত মূল্যে চিনি বিক্রি করা হচ্ছে না।

১ কেজি চিনির দাম কত ২০২৩

আমাদের দেশে যখন সব ধরনের খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি পাচ্ছে। তখন ব্যবসায়ীরা আরো কিছু পণ্য মজুদ করে রাখছে। যার কারণে সে সকল পণ্যের দাম আরো বৃদ্ধি পাচ্ছে। এ রকমই সিন্ডিকেটের কবলে পড়েছে চিনি।

বর্তমান সময়ে ১ কেজি চিনি কিনতে হচ্ছে ১৩০ টাকায়। যা গত ৬ মাস আগেও ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হতো। কিন্তু দীর্ঘ কয়েক মাসের মধ্যেই কেজি প্রতি চিনির দাম বৃদ্ধি পেয়েছে ৫০ থেকে ৬০ টাকা। যাক সাধারণ ও মধ্যবিত্ত মানুষের জন্য খুবই কষ্টদায়ক।

লাল চিনির দাম কত ২০২৩

বর্তমান বাজারে সাদা চিনির চেয়ে লাল চিনির চাহিদা অনেক বেশি। কারণ সাদা চিনির চেয়ে লাল চিনি অনেক বেশি পুষ্টি সমৃদ্ধ। বর্তমানে এক কেজি লাল চিনির দাম ১৩০ থেকে ১৪০ টাকা।

শেষ কথা

উপরে আজকের চিনির দাম কত ২০২৩ ও ১ কেজি চিনির দাম কত তা সম্পর্কে আলোচনা করা হয়েছে। আশা করব আজকের আলোচনা থেকে চিনির বাজার দর কত তা জানতে পারবেন। এ ছাড়ো নিত্য প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্যের সর্বশেষে দাম জানতে Ajkerdamdor ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন।

Share This Article
Leave a comment