আজকের পল্টি মুরগির দাম কত ২০২৩ | আজকের পল্টি মুরগির বাজার দর

ajkerdamdor
2 Min Read

আজকের পল্টি মুরগির দাম কত তা জানতে চান? আজকের পল্টি মুরগির বাজার দর সম্পর্কে জানতে চাইলে আজকের পোস্ট শুধুমাত্র আপনার জন্য। চলুন দেরি না করে আমাদের মূল আলোচনা শুরু করি।

নিম্নবিত্ত মানুষের খাসির মাংস বলা হয় পল্টি মুরগিকে। কারণ বর্তমান সময়ে বাংলাদেশের প্রেক্ষাপটে সকল মাংসের দাম অনেক বেশি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষেরা পল্টি মুরগিকে খাসির গোশত হিসেবে সেবন করে। তবে বর্তমান সময়েও পল্টি মুরগির দাম দিন দিন বেড়েই চলেছে। কোন ক্রমেই পল্টি মুরগির বাজার দর ধরে রাখা যাচ্ছে না। তাই চলুন জেনে নেই, আজকের পল্টি মুরগির দাম কত ২০২৩ ও আজকের পল্টি মুরগির বাজার দর সম্পর্কে।

আজকের পল্টি মুরগির দাম কত ২০২৩

বর্তমান সময়ে অনেক চাহিদা সম্পন্ন মাংস পল্টির মাংস। কারণ নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষ বর্তমান সময়ে গরুর গোশত খাসের গোশত কিনতে করতে পারে না। সাধারণত আমাদের দেশে পল্টি মুরগি কেজি টাকা ধরে বিক্রি করা হয়।

বর্তমান সময়ে ১ কেজি পল্টি মুরগির দাম ১৭০ থেকে ১৯০ টাকা। তবে স্থানভেদে দামের কমবেশি হতে পারে। ভবিষ্যতে পল্টি মুরগির দাম বাড়ার সম্ভাবনাও রয়েছে।

আজকের পল্টি মুরগির বাজার দর

বিগত এক বছর আগে ১২০ থেকে ১৫০ টাকা কেজি ধরে পল্টি মুরগি বিক্রি করা হতো। এক বছরের মধ্যেই এর দাম দ্বিগুণ হয়েছে। বর্তমান সময়ে প্রতি কেজি পল্টি মুরগি বিক্রি করা হচ্ছে ১৭০ থেকে ১৯০ টাকায়

পল্টি ব্যবসায়ীরা বলছে, আগের তুলনায় পল্টির খাদ্যের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। এ কারণে আমরা পল্টি মুরগির দাম বাড়াতে বাধ্য হয়েছে। ভবিষ্যতে যদি খাদ্যের দাম আরো বৃদ্ধি পায়। তাহলে মুরগির দামও বৃদ্ধি পেতে পারে।

পরিশেষে

আশা করি, আজকের পল্টি মুরগির দাম কত ২০২৩ তা নিশ্চয়ই জানতে পেরেছেন। বর্তমান সময়ে বাংলাদেশের সকল নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি পাচ্ছে। এর বাইরেও নেই পল্টি মুরগি। তো বন্ধুরা, আজকের পল্টি মুরগির বাজার দর সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন। এছাড়াও নিত্য প্রয়োজনীয় সকল গ্রুপের সর্বশেষ দাম জানতে Ajkerdamdor ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

Share This Article
Leave a comment