আজকের রসুনের দাম ২০২৩ | আজকের রসুনের বাজার দর

ajkerdamdor
2 Min Read

আজকের রসুনের দাম ২০২৩ঃ সকল খাদ্যদ্রব্যের দাম দিন দিন বেড়েই চলেছে। এর মধ্যে সবথেকে মশলা জাতীয় খাদ্যদ্রব্যের দাম বেশি বৃদ্ধি পেয়েছে। মসলা জাতীয় খাদ্য দ্রব্যের মধ্যে প্রয়োজনীয় একটি খাদ্যদ্রব্য হল রসুন। রসুন ছাড়া কোন রান্নায় কল্পনা করা যায় না।

তাই আপনাদের সুবিধার্থে আমরা আজকের রসুনের দাম ২০২৩ ও আজকের রসুনের বাজার দর নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই এ সম্পর্কে যদি বিস্তারিত জানতে চান। তাহলে আজকের আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

আজকের রসুনের দাম ২০২৩ | আজকের রসুনের বাজার দর

আজকের রসুনের দাম ২০২৩

এইতো প্রায় একমাস আগে ১ কেজি রসুনের মূল্য ছিল মাত্র ৮০ থেকে ১০০ টাকা। কিন্তু বর্তমান সময়ে ১ কেজি রসুনের মূল্য প্রায় ২০০ টাকা। তাহলে ভাবুন মাত্র এক মাসের মধ্যেই রসুনের দাম দ্বিগুণ হয়ে গেছে। ব্যবসায়ীরা বলছে, ভবিষ্যতের রসুনের দাম আরও বৃদ্ধি পাবে।

রসুন ব্যবসায়ীদের যদি প্রশ্ন করা হয়, কেন রসুনের দাম এক মাসের মধ্যেই দ্বিগুণ হয়ে গেল। তারা উত্তরে বলছেন রসুনের আমদানি কম হওয়ার জন্য দাম বেড়েছে।

তবে ভোক্তা অধিকার পরিষদ এ কথা বলছে না। তারা বলছেন রসুনের আমদানি নিয়ে বিভিন্ন রকমের সিন্ডিকেট চলছে। বাংলাদেশে এখনো রসুনের ঘাটতি দেখা দিচ্ছে না।

আজকের রসুনের বাজার দর

আজকের রসুনের বাজার দর প্রতি কেজি ১৮০ থেকে ২০০ টাকা। তবে গ্রাম অঞ্চলে এর দাম তুলনামূলকভাবে কম হতে পারে। এছাড়াও হুট করে যেহেতু রসুনের দাম দ্বিগুণ হয়েছে। তাই যেকোনো মুহূর্তেই রসুনের দাম কমে যেতে পারে। তবে এ বিষয়ে সম্পূর্ণ নির্ভর করবে রসুনের কতটা আমদানি হচ্ছে তার ওপর।

পরিশেষে

আশা করি, আজকের রসুনের দাম ২০২৩ সম্পর্কে আপনি সঠিক তথ্য পেয়েছেন। মূলত দিন দিন আমাদের দেশে খাদ্যদ্রব্যের দাম যে হারে বেড়ে চলেছে। ভবিষ্যতে একজন মধ্যবিত্ত মানুষের সংসার চালানো কঠিন হয়ে পড়বে। তাই আমাদের উচিত যখন খাদ্যদ্রব্যের দাম কম থাকে। তখন বেশি করে কিনে খাদ্যদ্রব্য গুলো সংরক্ষণ করা উচিত।

Share This Article
Leave a comment