গরুর মাংসের আজকের দাম ২০২৩ | আজকের গরুর মাংসের বাজার দর

ajkerdamdor
2 Min Read

অন্যান্য মাংসের চেয়ে আমাদের কাছে গরুর মাংস খুবই সুস্বাদু ও মজাদার। তবে বর্তমান সময়ে গরুর মাংসের দাম যে হার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের পক্ষে গরুর মাংস কিনে খাওয়া খুবই কষ্টসাধ্য।

তবে জীবন জীবিকার তাগিদে অবশ্যই আমাদের বাজার থেকে গরুর মাংস কিনে আনতে হয়। কিন্তু গরুর মাংস কেনার আগে অবশ্যই আজকের গরুর মাংসের বাজার দর কেমন তা জানতে হবে। চলুন গরুর মাংসের আজকের দাম ২০২৩ সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

গরুর মাংসের আজকের দাম ২০২৩

পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বর্তমান সময়ে বাংলাদেশে গরুর মাংসের দাম অনেক বেশি। বর্তমান সময়ে আমাদের দেশে ১ কেজি গরুর মাংসের দাম ৭০০ থেকে ৮০০ টাকা। তবে এক বছর আগেই বাংলাদেশে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৪০০ থেকে ৫০০ টাকা। যা ১ বছরের মধ্যেই দ্বিগুণ হয়েছে।

আজকের গরুর মাংসের বাজার দর

আজকের গরুর মাংসের বাজার দর ৮০০ টাকা কেজি। তবে কোন কোন দোকানে ৭৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। কিন্তু আমরা যদি আজকের গরুর মাংসের গড় বাজার দর হিসাব করি তাহলে ৮০০ টাকা কেজি হবে।

ভারতে গরুর মাংসের দাম

আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত। অনেকেরই জানার ইচ্ছা থাকে, ভারতে গরুর মাংসের দাম আসলে কত টাকা। মূলত: আমাদের দেশের চেয়ে ভারতে গরুর মাংসের দাম অনেক কম। ভারতে ১ কেজি গরুর মাংসের ১৭৫ রুপি। বর্তমানে ১৭৫ রুপি বাংলাদেশী টাকায় ২২৫ টাকা। তাহলে ভাবুন ভারতে ১ কেজি গরুর মাংসের দাম মাত্র ২২৫ টাকা। আর আমাদের দেশে ১ কেজি গরুর মাংসের দাম ৮০০ টাকা

পরিশেষে

এই তো ছিল গরুর মাংসের আজকের দাম ২০২৩ সম্পর্কিত আমাদের এই আর্টিকেল। আজকের আর্টিকেল থেকে আপনি আজকের গরুর মাংসের বাজার দর সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন। তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে। বর্তমান সময়ে বাংলাদেশের সবকিছুর দামই তুলনামূলকভাবে বৃদ্ধি পাচ্ছে। তাই ভবিষ্যতে গরুর মাংসের দাম বৃদ্ধি পেতে পারে।

Share This Article
Leave a comment