ব্রয়লার মুরগির আজকের বাজার দর ২০২৩ | আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩

ajkerdamdor
3 Min Read

বর্তমান সময়ে আমাদের দেশে কোন খাদ্যদ্রব্যের দাম বাড়া ছাড়া কমছে না। ব্রয়লার মুরগির বাজার দরও আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। দেখা যাচ্ছে, কেজি প্রতি ব্রয়লার মুরগির দাম বেড়েছে ৫০ থেকে ৬০ টাকা। যা বর্তমান সময়ে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়াও কোন কোন ব্রয়লার মুরগির আজকের বাজার দর কত টাকা তা আমাদের জানা দরকার। তাই আপনাদের সুবিধার্থে আজকে আমরা ব্রয়লার মুরগির আজকের বাজার দর ২০২৩, আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ ও ১ কেজি ব্রয়লার মুরগির দাম সম্পর্কে আলোচনা করবো। চলুন আমাদের মূল আলোচনা শুরু করি।

ব্রয়লার মুরগির আজকের বাজার দর ২০২৩

দেশের প্রায় সকল স্থানেই ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি পেয়েছে। গ্রাম অঞ্চলের চেয়ে শহর অঞ্চলে ব্রয়লার মুরগির দাম অনেক বেশি। তবে ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি পাবার সঠিক কারণ পাওয়া যাচ্ছে না। কিন্তু কিছু কিছু ব্যবসায়ী মনে করেন, খাদ্যের দাম বৃদ্ধি পাবার কারণেই ব্রয়লার মুরগির দাম বাড়ানো হয়েছে।

ব্রয়লার মুরগির আজকের বাজার দর হলো ১৮০ থেকে ১৯০ টাকা কেজি প্রতি। অর্থাৎ, এক কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়। তবে কোন কোন জায়গায় এ দামের চেয়েও অধিক দামে বয়লার মুরগি বিক্রি করা হচ্ছে। বিশেষ করে রাজধানীর কাওরান বাজার ও জনবহুল স্থানে ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে।

আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩

আগের দামের তুলনায় বর্তমান ব্রয়লার মুরগির বাজার কিছুটা হলেও কম। এইতো কিছুদিন আগেও ব্রয়লার মুরগির দাম বেড়ে ২৫০ টাকা পর্যন্ত ছিল। কিন্তু এখন ব্রয়লার মুরগির বাজার দর কিছুটা হলেও স্বস্তি।

আজকের ব্রয়লার মুরগির দাম ১৯০ থেকে ২২০ টাকা। তবে বয়লার মুরগির দাম মূলত স্থান ভেদে বেশি নির্ভর করে। কারণ যে স্থানে ব্রয়লার মুরগির ফার্ম রয়েছে, সেখানে আপনি ১৭০/১৮০ টাকা দরে ব্রয়লার মুরগী কিনতে পারবেন। তবে শহরাঞ্চলে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ২০০ থেকে ২২০ টাকা।

১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম ২০২৩

বছরের শুরুতেই ব্রয়লার মুরগির বাজার দর খুবই কম ছিল। দেখা যেত বছরের শুরুতে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ১২০ থেকে ১৩০ টাকা। তারপর কিছু মাস পর এর নাম আরেকটু বেড়ে গেল। কিন্তু বর্তমান সময়ে দাম বাড়তে বাড়তে খুব বেশি বৃদ্ধি পেয়েছে ব্রয়লার মুরগির বাজার দর।

বর্তমান সময়ে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ১৮০ থেকে ২০০ টাকা। এছাড়াও কোন কোন জায়গায় আরো বেশি দামে বিক্রি করা হচ্ছে।

পরিশেষে

এই ছিল ব্রয়লার মুরগির আজকের বাজার দর সম্পর্কে বিস্তারিত আলোচনা। আশা করবো, আজকের আলোচনা থেকে ১ কেজি ব্রয়লার মুরগির বাজার দাম কত টাকা তা জানতে পেরেছেন। মূলত ব্রয়লার মুরগির বাজার দর সব সময় এক রকম থাকে না। আমদানি ও রপ্তানির উপর নির্ভর করে ব্রয়লার মুরগির বাজার দর।

Share This Article
Leave a comment