লবঙ্গ কত টাকা কেজি ২০২৩ | lobongo price in bangladesh

ajkerdamdor
2 Min Read

শরীরের জন্য অন্যতম একটি মসলা হলো লবঙ্গ। সাধারণত তরকারিতে লবঙ্গ ব্যবহার না করলেও বিভিন্ন রোগের ঔষধ হিসেবে আমরা নিয়মিত লবঙ্গ ব্যবহার করে থাকি।

বর্তমান সময়ে যেমন সকল মসলা দ্রব্যের দাম ঊর্ধ্বমুখী। এজন্য আমাদের লবঙ্গ কত টাকা কেজি ২০২৩lobongo price in bangladesh সম্পর্কে জানা দরকার। তাই নিচে আপনাদের সামনে আজকের লবঙ্গ দাম ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা।

লবঙ্গ কত টাকা কেজি ২০২৩

মসলা হিসেবে কম ব্যবহার হলেও বাজারে লবঙ্গ এর চাহিদা অনেক বেশি। কারণ সর্দি বা কাশি থেকে দ্রুত পরিত্রাণ পেতে আমরা সবাই লবঙ্গ খেয়ে থাকি। এছাড়াও অনেকে এ নিয়মিত লবঙ্গ চা পান করে। যা স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী।

বর্তমান সময়ে এক কেজি লবঙ্গ বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকায়। তবে পাইকারি বাজারে লবঙ্গ দাম একটু কম। অর্থাৎ, আপনি যদি ২৫০ গ্রাম বা ৫০০ গ্রাম লবঙ্গ কিনতে চান, তাহলে তো পাইকারি দামে কিনতে পারবেন না। আর যখন ৫ থেকে ১০ কেজি লবঙ্গ কিনবেন। তখন আপনি পাইকারি দামে পাবেন।

lobongo price in bangladesh

শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি মসলা হলো লবঙ্গ। লবঙ্গ নিয়মিত খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। এছাড়াও সর্দি ও কাশি জনিত রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

বর্তমান সময়ে বাংলাদেশে লবঙ্গ ৪৫০ থেকে ৫০০ টাকা কেজি। তবে ভবিষ্যতে এর দাম আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।

প্রতিদিন কয়টি লবঙ্গ খাওয়া উচিত

আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি মসলা জাতীয় উপাদান হলো লবঙ্গ। লবঙ্গ শরীরের জন্য অত্যন্ত উপকারী একটি মসলা। যা খেলে শরীরের রক্তে শর্করার পরিমাণ বৃদ্ধি পায়, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় ও হজম জনিত সমস্যা দূর হয়।

লবঙ্গ খাওয়ার আগে অবশ্যই খাওয়ার নিয়ম আপনাকে জেনে নিতে হবে। নিয়মিত প্রতিদিন সকালে খালি পেটে ২টি লবঙ্গ চিবিয়ে খেতে পারেন। এতে করে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বৃদ্ধি পাবে।

শেষ কথা

লবঙ্গ কত টাকা কেজি ২০২৩ তা জানতে পেরেছেন। এছাড়াও কিভাবে লবঙ্গ খেতে হয় সে সম্পর্কেও আলোচনা করেছি। তাই আজকের আপনার যদি ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। এছাড়াও lobongo price in bangladesh সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে পারেন।

Share This Article
Leave a comment