আজকে সোনালী মুরগির বাচ্চার দাম ২০২৩ | লেয়ার মুরগির বাচ্চার দাম

ajkerdamdor
3 Min Read

বর্তমান সময়ে মাংস ও ডিমের চাহিদা মেটাতে সোনালী মুরগি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও অন্যান্য মুরগির চেয়ে সোনালী মুরগীর মাংস খেতে অনেক সুস্বাদু হয়। এর পাশাপাশি সোনালী মুরগি আমাদের দেশে ডিমের ঘাটি পূরণ করে থাকে।

বর্তমানে বাজারে সোনালি মুরগি চাহিদা অনেক বেশি। এজন্য আপনি ইচ্ছা করলে বাসা বাড়িতে সোনালী মুরগীর বাচ্চা লালন পালন করতে পারেন। অথবা সোনালী মুরগির খামার গড়ে তুলতে পারেন। ‌ সাম্প্রতিক সময়ে আমাদের দেশের অনেক তরুণ উদ্যোক্তারা সোনালী মুরগীর খামার গড়ে তুলে স্বাবলম্বী হচ্ছে।

তাই আপনিও যদি স্বাবলম্বী হতে চান। তাহলে দেরি না করে সোনালী মুরগির খামার গড়ে তুলতে পারেন। তবে এজন্য জানা দরকার আজকে সোনালী মুরগির বাচ্চার দাম কত। তাই আপনাদের সুবিধার জন্য নিচে সোনালী মুরগির বাচ্চার দামলেয়ার মুরগির বাচ্চার দাম সম্পর্কে আলোচনা করা হলো।

আজকে সোনালী মুরগির বাচ্চার দাম ২০২৩

বর্তমান বাজারে যেমন সোনালী মুরগির দাম বেশি। ঠিক তেমনিভাবে সোনালী মুরগির বাচ্চার দামও আগের চেয়ে অনেক বেশি। অর্থাৎ, বর্তমানে যেন সোনালী মুরগির বাচ্চার বাজারেও আগুন লেগেছে।

বর্তমানে সোনালী মুরগির বাচ্চার দাম ৪০ থেকে ৪৫ টাকা প্রতি পিস। মানে একটি করে সোনালী মুরগির বাচ্চা ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে কোন কোন অঞ্চলে এ দামের চেয়েও কম দামে বিক্রি করা হচ্ছে। মূলত সোনালী মুরগির বাচ্চার দাম অঞ্চলভেদে ও স্থানভেদে নির্ভর করে।

লেয়ার মুরগির বাচ্চার দাম

বর্তমানে সময়ে আরেকটি জনপ্রিয় মুরগি হলো লেয়ার। সাধারণত পোল্ট্রি মুরগির মতই লেয়ার মুরগি সাদা রঙের হয়ে থাকে। তবে পোল্ট্রি মুরগির বাচ্চার চেয়ে লেয়ার মুরগির বাচ্চার দাম একটু বেশি।

বর্তমান সময়ে প্রতি পিস লেয়ার মুরগির বাচ্চার দাম ৪৫ থেকে ৫০ টাকা। আবার কোন কোন অঞ্চলে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এ কারণে লেয়ার মুরগির বাচ্চার দাম সঠিক বলা খুবই মুশকিল।

তবে আপনাদের কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করেছি। লেয়ার মুরগির বাচ্চা কেনার আগে অবশ্যই বাজার যাচাই করে কিনবেন। তাহলে ইনশাল্লাহ লেয়ার মুরগির বাচ্চা কিনে ঠকবেন না।

আমাদের শেষ কথা

এই ছিল আজকে সোনালী মুরগির বাচ্চার দাম ২০২৩ সম্পর্কে আমাদের সংক্ষিপ্ত আলোচনা। আশা করবো আজকের আর্টিকেল থেকে সোনালী মুরগির বাচ্চার দাম কেমন তার প্রাথমিক ধারণা পেয়েছেন। তবে সঠিকভাবে সোনালী মুরগির বাচ্চার দাম আমরা কখনোই বলতে পারবো না। কারণ মুরগির বাচ্চার বাজার সব সময় ওঠানামা করে।

এজন্য সোনালী মুরগির বাচ্চা কেনার আগে বিভিন্ন মুরগির ফার্মে যোগাযোগ করে বাচ্চা কিনবেন। তাহলে মুরগির বাচ্চা কিনে ঠকবেন না। এছাড়াও যদি সোনালী মুরগির বাচ্চা সম্পর্কিত কোন প্রশ্ন থাকে। অবশ্যই কমেন্ট করবেন।

Share This Article
Leave a comment