১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ | বসুন্ধরা ১২ কেজি এলপি গ্যাসের দাম

ajkerdamdor
4 Min Read

বর্তমান সময়ে সব কিছুর দামি এখন ঊর্ধমুখী। কাঁচা বাজার থেকে শুরু করে ইলেকট্রনিক পণ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। এর বাইরে নেই সিলিন্ডার গ্যাসের দামও।

গত দুই এক সপ্তাহ আগে সিলিন্ডারের গ্যাসের দাম প্রতি প্রায় ১৪০ টাকা কমানো হয়েছে। তবে সেই দাম কমানো ছিল সাময়িক একটি সময়ের জন্য। বর্তমান সময়ে প্রতিটা কোম্পানির ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। কিন্তু অনেকেই জানে না, ১২ কেজি এলপি গ্যাসের দাম ও ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কত টাকা। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। চলুন মূল আলোচনা শুরু করি।

১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

বাসা বাড়িতে রান্না করার জন্য সাধারণত আমরা গ্যাস সিলেন্ডার ব্যবহার করি। বর্তমান সময়ে ১২ কেজি গ্যাস সিলিন্ডার অনেক বেশি জনপ্রিয়। এর জনপ্রিয়তার সাথে সাথে বেড়েছে গ্যাস সিলিন্ডারের দামও।

বর্তমান সময়ে সব কোম্পানির গ্যাস সিলিন্ডার সরকারি নির্ধারিত মূল্যে বিক্রি করা হচ্ছে। কিছু কিছু দোকানে সরকার নির্ধারিত মূল্যের চেয়েও বেশি মূল্য নেওয়া হচ্ছে।

বর্তমানে ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১২০০ – ১৪০০০ টাকার মধ্যে। আপনি যদি ভালো কোম্পানির গ্যাস সিলিন্ডার নিতে চান। তাহলে দাম বেশি দিতে হবে। আর মোটামুটি কোম্পানির গ্যাস সিলিন্ডারের দাম তুলনামূলকভাবে একটু কম। নিচে ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ এর তালিকা দেখে নেই।

বসুন্ধরা ১২ কেজি এলপি গ্যাসের দাম

বর্তমান সময়ের সব থেকে সুরক্ষিত গ্যাস সিলিন্ডার হলো বসুন্ধরা। এছাড়া জনপ্রিয়তার দিক থেকে গ্যাস সিলেন্ডার গুলোর মধ্যে বসুন্ধরার স্থান প্রথমে। তাই আপনি যদি বাসা বাড়ির জন্য নতুন গ্যাস সিলিন্ডার ক্রয় করতে চান। তাহলে বসুন্ধরা হতে পারে আপনার প্রথম পছন্দ।

বসুন্ধরা ১২ কেজি এলপি গ্যাসের দাম ১২০০ টাকা। তবে কোন কোন জায়গায় কম দামে বিক্রি করা হচ্ছে। আবার দেখা যায় অনেক দোকানে বসুন্ধরা ১২ কেজি সিলিন্ডার গ্যাস ১৩০০ টাকায় বিক্রি হয়। তবে আমরা চেষ্টা করবো সরকারি নির্ধারিত মূল্য অনুযায়ী গ্যাস সিলিন্ডার ক্রয় করার।

১২ কেজি যমুনা এলজি গ্যাসের দাম

দেশের জনপ্রিয় আরেকটি গ্যাস সিলিন্ডার কোম্পানি হল যমুনা। বসুন্ধরা এলজি গ্যাসের মতই যমুনা সিলিন্ডার গ্যাস গুলো অনেক বেশি সুরক্ষিত। এছাড়াও আপনি অল্প টাকার মধ্যে ভালো মানের এলজি গ্যাস ক্রয় করতে পারেন এই কোম্পানি থেকে।

বর্তমানে ১২ কেজি এলজি গ্যাসের দাম ১২০০ টাকা। আবার অনেক দোকানে ১১৫০ টাকা করেও বিক্রি হচ্ছে। কিন্তু যমুনা এনজি গ্যাস কেনার আগে অবশ্যই নতুন বোতল কেনার চেষ্টা করবেন।

ওমেরা গ্যাস সিলিন্ডার দাম ২০২৩

দেশের গ্যাস সিলিন্ডারের বড় চাহিদা পূরণ করছে ওমেরা গ্যাস সিলিন্ডার। বর্তমান সময়ে ১২ কেজি ওমেরা গ্যাস সিলিন্ডারের দাম প্রায় ১২০০ টাকা। যা বেশ কিছুদিন আগে ১৩৫০ টাকায় বিক্রি হত।

তবে এখনো অনেক দোকানে ১৩৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। কিন্তু অবশ্যই সরকার নির্ধারিত মূল্য ওমেরা গ্যাস সিলিন্ডার ক্রয় করবেন।

খালি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

গ্যাস সিলিন্ডারের গ্যাস যখন ফুরিয়ে যায়। তখন আমরা খালি গ্যাস সিলেন্ডার দিয়ে আরেকটা নতুন গ্যাস সিলিন্ডার কিনে আনি। তবে অনেকেই আছে খালি গ্যাস সিলিন্ডার বিক্রি করতে চায়‌।

মূলত কোম্পানির উপর নির্ভর করে খালি গ্যাস সিলিন্ডারের দাম। তবে প্রায় সকল কোম্পানির সিলিন্ডারের দাম আনুমানিক ৬০০-৭০০ টাকা।

শেষ কথা

১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কত তা আজকের আর্টিকেলে আলোচনা করেছি। তাই আপনি যদি গ্যাস সিলিন্ডার ক্রয় করতে চান। তাহলে উপরের যে কোন একটি কোম্পানির গ্যাস সিলিন্ডার ক্রয় করতে পারেন। এছাড়া গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩ সম্পর্কে যদি কোন মন্তব্য থাকে অবশ্যই কমেন্ট করবেন।

Share This Article
2 Comments